Khoborerchokh logo

গাইবান্ধা জেলার সুন্দরগঞ্জে বিদেশ ফেরত ১৫ জন হোম কোয়ারেন্টাইনে 188 0

Khoborerchokh logo

গাইবান্ধা জেলার সুন্দরগঞ্জে বিদেশ ফেরত ১৫ জন হোম কোয়ারেন্টাইনে

বিদেশ ফেরত ১৫ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে বলে জানিয়েছেন উপজেলা করোনা ভাইরাস প্রতিরোধ কমিটির সদস্য সচিব ডা. আশরাফুজ্জামান।
বুধবার দুপুরে করোনা পরিস্থিতি মোকাবেলায় হোম কোয়ারেন্টাইনে রাখা ব্যক্তিদের সার্বিক বিষয়ে জানাতে প্রেস ব্রিফিং করেছেন উপজেলা করোনা প্রতিরোধ কমিটি। করোনা প্রতিরোধ কমিটির সদস্য সচিব ডাঃ আশরাফুজ্জামান জানান, “আমরা করোনা ভাইরাস প্রতিরোধে সব ধরনের প্রস্তুতি নিয়েছি। করোনা ভাইরাসের বিষয়ে তথ্য জানতে ও জানাতে ২৪ ঘন্টার হটলাইন চালু করেছি। করোনা রোগীর চিকিৎসায় ৫টি মেডিকেল টিম গঠন করা হয়েছে। এ ছাড়াও করোনা আক্রান্ত রোগীর জন্য দুই বেডের একটি আইসোলেশন ইউনিট প্রস্তুত রাখা হয়েছে। সেই সঙ্গে সকলকে সতর্ক করতে সচেতনতামূলক প্রচার-প্রচারনা অব্যাহত রয়েছে। এ পর্যন্ত উপজেলায় করোনা ভাইরাসে আক্রান্ত কোন রোগী শনাক্ত হয়নি। তবে বিদেশ ফেরত ১৫ ব্যক্তিকে হোম কোয়ারেইন্টাইনে রাখা হয়েছে। তারা যেন কেউ জনসম্মুখে আসতে না পারে সেজন্য স্থানীয় জনপ্রতিনিধি ও গণমাধ্যমকর্মীদের সাথে আজকের এ মত-বিনিময়।”
থানার কর্মকর্তা ইনচার্জ আব্দুল্লাহিল জামান বলেন, “করোনা ভাইরাস মোকাবেলায় সকলের সহযোগিতা প্রয়োজন। আমরা জনগণকে সচেতন করার জন্য পুলিশ প্রশাসনের পক্ষ থেকে লিফলেট বিতরণ করা হচ্ছে। তবে কেউ যদি গুজব ছড়িয়ে আতঙ্ক সৃষ্টি করে তাহলে তাঁর বিরুদ্ধে তাৎক্ষনিক ব্যবস্থা নেয়া হবে।”
উপজেলা নির্বাহী কর্মকর্তা কাজী লুতফুল হাসান জানান- যদি বিদেশ ফেরত কোন ব্যক্তি আপনাদের পাশাপাশি থাকে, তাদের হোম কোয়ারেন্টাইনে থাকার পরামর্শ দিচ্ছি। যদি কেউ তা মানতে না চায় তাহলে আমরা বাধ্যতামূলক হোম কোয়ারেন্টাইনে রাখা হবে।


সম্পাদকঃ আলমগীর কবীর, ব্যাবস্থাপনা সম্পাদকঃ মনিরুজ্জামান। উপদেষ্টা সম্পাদক পরিষদঃ শাহিন বাবু । অস্থায়ী কার্যালয়ঃ নাওজোড়, বাসন, গাজীপুর মেট্রো পলিটন, গাজীপুর।
যোগাযোগঃ ০১৭১১৪২১৪৫১, ০১৯১১৮৮৯০৯৩, ই-মেইলঃ khoborersomoy24@gmail.com, web: www.khoborersomoy.com